Home জাতীয় চট্টগ্রামে র’ণক্ষেত্র, পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘ’র্ষ, আ’গুন, ‍গু’লি

চট্টগ্রামে র’ণক্ষেত্র, পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘ’র্ষ, আ’গুন, ‍গু’লি

0
চট্টগ্রামে র’ণক্ষেত্র, পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘ’র্ষ, আ’গুন, ‍গু’লি

বিএনপির কেন্দ্রীয় কমিটির পূর্ব ঘো’ষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামে নগর বিএনপি বিক্ষোভ সমাবেশ করতে গেলে পুলিশের সঙ্গে সং’ঘর্ষ হয়। এসময় বিএনপির ১৫ নেতাকর্মী গু’লিবিদ্ধ এবং অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি বিএনপির। আজ সোমবার (২৯ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনের সড়কে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় ককটেল বি’স্ফোরণ ও ইটপাট’কেল নি’ক্ষেপ করেন বিএনপির নেতাকর্মীরা। পুলিশও টি’য়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘ’র্ষ চলাকালে রাস্তায় টেবিলে ও মোটরসাইকেলে আ’গুন দেওয়া হয়। নগর বিএনপির দপ্তর সম্পাদক ইদ্রিস আলী জানান, বিক্ষোভ সমাবেশে অংশ নিতে নগরের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা কার্যালয়ের সামনে আসতে চাইলে পুলিশ বাধা দেয় এবং নেতাকর্মীদের লক্ষ করে গু’লি ছুড়ে। পুলিশের হা’মলায় ১৫জন নেতাকর্মী গু’লিবিদ্ধ এবং অর্ধ’শত নেতাকর্মী আহত হয়েছেন বলেও দাবি করেন তিনি।

এর আগে শুক্রবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবসে দেশের বিভিন্ন স্থানে মোদিবিরোধী বিক্ষোভ মিছিলে হা’মলা-সংঘ’র্ষে নিহতের ঘটনার প্রতিবাদে সোম ও মঙ্গলবার (২৯ ও ৩০ মার্চ) দুদিনের বিক্ষোভ সমাবেশ ও মিছিলের ঘোষণা দেয় বিএনপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here